Uncategorized

ব্ল্যাক কফির উপকারিতা

অনেকেই ব্ল্যাক কফির উপকারিতা সম্পর্কে জানতে চান। দিনে কতটুকুই বা পান করা উচিত, তা নিয়ে অনেকের মনে প্রশ্ন। আজ আমরা একজন পুষ্টিবিদের কাছ থেকে ব্ল্যাক কফির উপকারিতা সম্পর্কে জানব।

পুষ্টিবিদ রুবাইয়া পারভীন রীতি বলেন, ব্ল্যাক কফির উপকারিতার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, এতে আছে অ্যান্টিঅক্সিডেন্ট, যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে এবং যাদের রক্তে কোলেস্টেরল বেশি, তারাও ব্ল্যাক কফি পান করতে পারবে। মেটাবলিজম বৃদ্ধির জন্যও ব্ল্যাক কফি বেশ উপকারী, ক্যানসার প্রিভেন্ট করতে সাহায্য করে। বিশেষ করে যাদের ব্রেস্ট ক্যানসার হওয়ার সম্ভাবনা রয়েছে, তাদের জন্য ব্ল্যাক কফি বেশ উপকারী।

রুবাইয়া পারভীন রীতি বলেন, যখন মৌসুম চেঞ্জ হয়, বিশেষ করে যখন শীত আসে, এ সময় অনেকের মধ্যে আলস্য ভাব বা ক্লান্তি ভাব দেখা যায়। সারা দিনের ক্লান্তি ভাব ও আলস্য দূর করতে ব্ল্যাক কফি অনেক উপকারী। ব্ল্যাক কফিতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট এবং এতে যে অ্যানার্জি থাকে, আপনি যদি দুই কাপ ব্ল্যাক কফি পান করেন, তাহলে আপনার জন্য অনেক উপকারী হবে।

এ পুষ্টিবিদ যুক্ত করেন, যাঁরা অফিসে কাজ করেন, ডেস্ক জব করেন, মনোযোগ সহকারে কাজ করতে হয়, মনোযোগের জন্য হলেও আপনাকে ব্ল্যাক কফি পান করতে হবে। নার্ভ সিস্টেমের জন্য ব্ল্যাক কফি বেশ উপকারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *